আজ শুক্রবার | ১০ আশ্বিন ১৪২৭ | ২৫ সেপ্টেম্বর ২০২০ | ৭ সফর ১৪৪২ | সন্ধ্যা ৬:৫৮
গোপালগঞ্জ, গোবড়া সবান রোড, ঢাকা, বাংলাদেশ
শুক্রবার || সন্ধ্যা ৬:৫৮ || ২৫ সেপ্টেম্বর ২০২০

পলিটেকনিকের ২য় শিফটের শিক্ষার্থীরা ক্লাস ঘাটতি মিটাতে পারে বিকল্প পদ্ধতিতে 

শেয়ার করুন

সুজন শর্মা - সম্পাদকীয় স্টাফ

সুজন শর্মা

মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ৮:৩০ পূর্বাহ্ণ

পলিটেকনিকের ২য় শিফটের শিক্ষার্থীরা ক্লাস ঘাটতি মিটাতে পারে বিকল্প পদ্ধতিতে 
ফাইল ছবি

সুজন শর্মা – সম্পাদকীয় স্টাফ: সারাদেশে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা বেতন না পাওয়ায় গত ১৮ মাস ধরে পলিটেকনিক গুলোর দ্বিতীয় শিফটের শিক্ষার্থীদের ক্লাস নেওয়া বন্ধ করে দিয়েছে।

অন্যদিকে সামনের মাসেই শুরু হতে যাচ্ছে পলিটেকনিক শিক্ষার্থীদের মধ্যপর্ব পরীক্ষা এবং মধ্যপর্ব পরীক্ষার পরে জুন মাস থেকে শুরু হতে যাচ্ছে তাদের পর্বসমাপনী পরীক্ষা।এমন অবস্থায় মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে পলিটেকনিক শিক্ষার্থীদের একাডেমিক শিক্ষা। 

কোন উপায় না পেয়ে নিয়মিত ক্লাসের দাবিতে সারা দেশের বিভিন্ন জেলা শহরে এবং পলিটেকনিক ইনস্টিটিউট গুলোতে একের পর এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে আসছে পলিটেকনিক গুলোর দ্বিতীয় শিফটের শিক্ষার্থীরা। 

কিন্তু শিক্ষার্থীদের আন্দোলনের পক্ষে কারিগরি শিক্ষা মন্ত্রণালয় থেকে এখনো কোনো প্রকার সুসংবাদ পাওয়া যায়নি।

এমন অবস্থায় পলিটেকনিক এর দ্বিতীয় শিফটের শিক্ষার্থীরা সফটম্যাক্স অনলাইন স্কুল এর অনলাইন ভিত্তিক একাডেমিক ক্লাস গ্রহণ করে  নিজেদের ক্লাস ঘাটতি ও পর্ব সমাপনি পরীক্ষায় নিজেদের প্রস্তুত করে তুলছে বলে জানা গেছে।

এ বিষয়ে সফটম্যাক্স অনলাইন স্কুল এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাব্বির আহমেদ এর সাথে কথা বললে তিনি বলেন পলিটেকনিক এর দ্বিতীয় শিফটের প্রায় কয়েক শতাধিক শিক্ষার্থী আমাদের অনলাইন ভিত্তিক একাডেমিক ক্লাস প্রোগ্রামে অংশগ্রহণ করছে।

পূর্বের সেমিস্টারেও সারাদেশে বিভিন্ন পলিটেকনিকের শিক্ষার্থীরা আমাদের একাডেমিক ক্লাস প্রোগ্রামে অংশগ্রহণ করে পর্ব সমাপনী পরীক্ষায় ভালো ফলাফল করেছে।

তিনি আরো বলেন দ্বিতীয় শিফটের যেসব শিক্ষার্থীরা এখনো এই একাডেমিক ক্লাস প্রোগ্রামের সাথে যুক্ত হয়নি তারা যদি আমাদের এই একাডেমিক ক্লাস এর সাথে যুক্ত হয়ে নিয়মিত ক্লাস গুলো গ্রহন করে এবং অনুশীলন করে তাহলে চলিত পর্বেও  দ্বিতীয় শিফটের  শিক্ষার্থীরা অনেক ভালো ফলাফল করবে।

পলিটেকনিক এর এতগুলো বিষয়ের উপর কিভাবে তাৎক্ষণিকভাবে শিক্ষার্থীদের সাথে ক্লাস শেয়ার করবেন এমন প্রশ্নের জবাবে তিনি আমাদের জানান, পলিটেকনিক সিলেবাস এর প্রতিটি টেকনোলজির উপর ক্লাস ধারণ কার্যক্রম ইতিমধ্যেই আমরা সম্পূর্ণ করেছি, কোন কারনে কোন বিষয়ের উপর ক্লাস ধারণ বাকি থাকলে সেই বিষয়ের উপর গুরুত্ব সরকারে ক্লাস ধারণ বিষয়েও আমরা সর্বদা সচেষ্ট।

একাডেমিক ক্লাস প্রোগ্রামে শিক্ষার্থীরা কিভাবে অংশগ্রহণ করবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন ,আমাদের সাথে যে সমস্ত শিক্ষার্থী উপরোক্ত ক্লাস প্রোগ্রামে যুক্ত হয়েছে তাদের সকলকে আমরা স্টুডেন্ট আইডি দিয়েছি। স্টুডেন্ট আইডি প্রাপ্ত সকল শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে আমরা ক্লাস পাঠিয়ে থাকি ।

উপরোক্ত একাডেমিক ক্লাসগুলো পেতে চাইলে ০১৭৩৬-৭৫৫৯৯৭ নাম্বারে যোগাযোগ করার কথা জানিয়েছে সফটম্যাক্স অনলাইন স্কুল কর্তৃপক্ষ।

Gopalganj, Gobra Saban Road, Dhaka Bangladesh
Acting Editor: Masum Akter Tanim, Newsroom And Management Mobile: +8801763-234376 || Communication With The Editorial Council: 01780-242169
Email: press24.info2020@gmail.com, press24.bangladesh2020@gmail.com, Copyright © 2019-2020, development by webnewsdesign.com